| |
               

মূল পাতা জাতীয় বিমসটেকে কাজের গতি আরো বাড়ানোর তা‌গিদ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর


বিমসটেকে কাজের গতি আরো বাড়ানোর তা‌গিদ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর


রহমত নিউজ ডেস্ক     07 June, 2023     12:53 PM    


দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার সাত দেশের জোট বিমসটেকে কাজের গতি আরো বাড়া‌নোর তা‌গিদ দি‌য়ে‌ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এ‌ক্ষে‌ত্রে প্রতিমন্ত্রী বিমস‌টে‌ক জো‌টের ম‌ধ্যে দ্রুত সম‌য়ের ম‌ধ্যে এফটিএ চু‌ক্তি সই করার জোর দেন।

মঙ্গলবার (৬ জুন) রা‌তে ঢাকায় বিমসটেকের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে জোট‌টির কাজের গতি আরো বাড়া‌নোর তা‌গিদ দেন তিনি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিমসটেক মহাসচিব তেনজিন লেখফেল। এ সময় বিমসটেকের সদস্য দেশগুলোর প্রতিনিধি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ব‌লেন, বিমসটেকের কাজের গতি আরও বাড়াতে হবে। জোট‌টি‌কে এগিয়ে নিতে বাংলা‌দেশ সরকার পাশে থাকবে এবং সব ধরনের সহযোগিতা করবে। আমি সব স্টেকহোল্ডারকে আমাদের অংশীদারিত্বকে শক্তিশালী করতে এবং কার্যকর করার জন্য অনুরোধ করব। বিমসটেক এফটিএ সম্পর্কিত সব উপাদান চুক্তি এবং সমঝোতা স্মারকগুলোর দ্রুততম সমাপ্তি প্রয়োজন।  বাংলাদেশ এবং বিমসটেকের অন্যান্য সদস্যরা এলডিসি স্ট্যাটাস থেকে উত্তোরণের পর যে সুবিধাগুলো পেয়েছিল তা দ্রুত হারাবে এবং বিমসটেক প্রক্রিয়ায় বিকল্প উন্নয়নের জন্য একসঙ্গে কাজ করতে হবে।